শরীলের ব্যাথা কমানো জন্য আদা এবং তেজপাতার উপকার।

শরীরের ব্যাথা কমানোর উপায়


বন্ধুরা অনকেই বলে থাকেন ভিবিন্ন রকমের ব্যাথায় ভুগতেছে, কেউ দেখা যায় কমর ব্যাথায় ভুগতেছেন, আবার অনেকেই দেখা যায় যে গার ব্যাথায় ভুগতেছে এবং কি অনেকের সারা শরীলেই ব্যাথা করে থাকে। কিন্তুু এই ব্যাথা থেকে আপনারা কিভাবে মুক্তি পাবেন অনেকেই জানেন না। আপনারা কিভাবে মুক্তি পাবেন আজকে সেই বিষয়ে আলোচনা করবো।    


১ আদা খাবেন: আপনারা যদি আদার পাওডার খেতে পারেন তাহলে আপনাদের সব ধরনের ব্যাথা কমে যাবে। আদারা পাওডার বানানো একে বাড়েই সহজ আপনারা আদাকে ছোট ছোট টুকরো করে রোদে সুকিয়ে নিবেন তারপর এই সুকানো আদাকে ভালো করে সেচবেন সেচার পরে দেখবেন এই আদা পাওডারের মতো হয়ে যাবে। আর এই আদার পাওডার আপনারা খুব সহজেউ খেতে পারবেন।

আদার পাওডার আপনারা প্রতিদিন সকালে খেয়ে নিতে পারেন। এই আদার পাওডার আপনারা ৪ থেকে ৫ গ্রামের বেশি নিবেন না। ৪ থেজে ৫ গ্রাম নেওয়ার পরে এই আদা আপনারা ১ গ্লাস পানির সাথে মিলিয়ে খেয়ে নিবেন। আপনারা ৭ দিন পর্যন্ত যদি আদার পাওডার খেতে পারেন তাহলে আপনাদের শরীলের সব ধরনের ব্যাথা কমে যাবে। 

আপনারা যদি আদার পাওডার না বানাতে পারেন অথবা জামেলা মনে করেন তাহলে আপনি চাইলে কাচা আদা খেতে পারেন যেটা আপনার শরীলের জন্য অনেক বেশি উপকার হবে। আপনি কাচা আদা সকালে খালি পেটে খেতে পারেন, কিন্তুু রান্না করা আদা খেলে কিন্তুু আপনার কোন উপকার আসবে না। আপনি যদি রান্না করা আদা না খেয়ে কাচা আদা খান তাহলেও আপনার শরীলের ব্যাথা দেখবেন কমে গেছে। 

এই আদা সুদু আপনার শরীলের ব্যাথাই দূর করবে না আপনার শরীলের ভিবিন্ন রোগ ভালো করে থাকে এই আদা। আপনি এই আদা খাওয়ার কারনে দেখবেন আপনার পায়খানা ভালো করে হবে  প্রস্রাবের জালা-পোরা থাকলে সেটাও কমে যাবে তাই আপনার এই আদা খেতে পারেন কাচা অথব পাওডার করে।  


আপনি এই আদা অতিরিক্ত খাবেন না আপনি যদি এই আদা অতিরিক্ত খান তাহলে দেখবেন আপনার পেটে গ্যাস জমে যাবে। তাই আপনারা এই আদা পরিমান মতো খানে।  আদার পাওডার খাবেন ৪ থেকে ৫ গ্রাম এরমের মতো এবং ১৫ গ্রামের মতো একটা আদা নিয়ে সেটা চিবিয়ে খাবেন তাহলেই দেখবেন শরীলের সব দরনের ব্যাথা কমবে এবং কি অন্য আরো রোগ থেকেও মুক্তি পেয়ে যাবেন।    


২ / তেজপাতা : আপনারা আদার সাথে তেজ পাতাও দিতে পারেন, তেজ পাতা দিলে আপনারা আরো বেশি উপকার পাবেন। আপনারা এই তেজপাতা পাওডার বানিয়ে আদার সাথে মিক্স করে খেয়ে নিতে পারেন আর যদি আপনাদের পাওডার বানাতে সমস্যা হয় তাহলে আপনারা তেজ পাতা পানিতে দিয়ে পানিটা ফুটাবেন তারপর সেই ফুটানো পানিতে আদার পাওডার দিয়ে খেয়ে নিতে পারেন। 


যারা আদাটা কাচা খাবেন তারা কিভাবে খাবেন। যারা আদাটা কাচা খাবেন তারা আগে তেজপাতার ফুটানো পানিটা খেয়ে নিবেন তারপর কাচা আদার রস চিবিয়ে খেয়ে নিবেন তাহলেই দেখবেন ফল পেয়ে যাবেন। আপনারা দেখবেন ঠান্ডা থাকলে ঠান্ডাও কমে যাবে আর আপনার শরীলের সব ধরনের ব্যাথা দেখবেন ৩ দিনের ভিতর কমে গেছে। 

 

এই ২ টি খাবার খেয়ে অনেকেই অনেক রকমের উপকার পেয়েছে কিন্তুু এই ২ টি খাবার খেলে সবচাইতে বেশি যেই কাজটি করে সেটি হচ্ছে শরীলের ব্যাথা কমিয়ে দেয়। তাই আপনাদের শরীল ব্যাথা করলে এই খাবারটি খেতে ভুববেন না।


কিন্তুু যেভাবে বলেছি সেই ভাবে খেতে হবে আপনি যদি রান্না করে খান তাহলে কিন্তুু কোন কাজেই আসবেন না। তাই আপনার সঠিক নিয়মে এই খাবার ২ টি খেয়ে নিবেন। তাহলে ঠান্ডা, শরীলের ব্যাথা, সব কমে যাবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ