৩ দিনে ১০ কেজি ওজন কমিয়েছি - ওজন কমানোর উপায়


  ওজন কমানোর ৬ টি গুরুত্বপূর্ণ টিপস

আমি অনেক মোটা ছিলাম আর মোটা থাকার কারনে স্ত্রীর সাথে মিলন করতে কষ্ট হতো এবং ভিবিন্ন দরনের সমস্যা দেখা দিতো।  আমি ইন্টারনেট থেকে অনেকগুল টিপস চেষ্টা করেছি কিন্তু কোন টিপস কাজে আসে নাই আমি আরো মোটা হয়েছি।

আপনারা ইউটিউব এবং গুগলে ভিবিন্ন দরনের তথ্য পাবেন ওজন কমানোর তার বলে থাকে ১ দিনে ১০ কেজি ওজন কমানো যায় কিন্তু এগুলো ভুল তথ্য। আপনারা ৩ দিনে ১০ কেজি ওজন কমাতে পারবেন আর এটাই সত্য। আপনারা আপনাদের শরীলের কোন ক্ষতি ছাড়াই ৩ দিনে ১০ কেজি ওজন কমাতে পারবেন।

আমি ওজন কমানোর অনেক পদ্ধিতি চেষ্টা করার পরে কিছু পদ্ধতি কাজে লেগেছে, এখন যেই কোন মানুষের ওজন  ৩ দিনে ১০ কেজি ওজন আমি কমিয়ে ফেলতে পারবো। কারন আমি আমার নিজের ওজন কমিয়েছি।

আপনাদের ওজন কমানোর জন্য কিছু খাবার খাওয়া  ছাড়তে হবে। আপনাদের ওজন নিয়ত্রন হলে আপনারা সব খাবার খেতে পারবেন।

ওজন কমানোর ডায়েট চার্ট

ওজন কমানোর জন্য আপনাদের যেই খাবার গুলো কিছু দিনের জন্য ছাড়তে হবে। আপনাদের ওজন কমে গেলে সেই খাবারগুলো আবার খেতে পারবেন।

১) গরুর চর্বি : আপনারা গরুর চর্বি খাওয়া থেকে বিরত থাকবেন। কারন গরুর চর্বি আপনার শরীলের চর্বি বাড়িয়ে তুলে যার কারনে আপনার ওজন বাড়তেই থাকবে। আপনি ওজন কমানোর যত চেষ্টাই করুন না কেনো কাজ হবে না যদি গরুর চর্বি খান

২) আলু : আলু এমন একটি খাবার যেটাতে রয়েছে প্রচুর পরিমানে ফেট। আপনারা যদি ওজন কমানোর সময় আলু খাওয়া ছাড়তে পারেন তাহলে আপনাদের ওজন কমবে খুব দ্রুত।

৩) তেল : আপনারা ওজন কমানোর সময় অতিরিক্ত তেলে খাবেন না, আর আপনারা বাজারের খোলা তেল আর পাম তেল খাওয়া থেকে বিরত থাকবেন।  তাহলে আপনাদের ওজন দ্রুত কমাতে পারবেন ।

৪) ডিম : আপনারা প্রচুর পরিমানে ডিম খাবেন না, আপনারা যদি প্রতিদিন ৩ থেকে ৪ টা করে ডিম খান তাহলে আপনাদের ওজন বাড়বে ছাড়া কমবে না৷ আপনারা ১ দিনে ১ টা খেতে পারেন আর যদি পারেন ডিম খাওয়া থেকে বিরত থাকবেন। কারব ডিমেও রয়েছে প্রচুর পরিমান ফ্যাট।

ওজন কমানোর উপায়

আপনারা যেই উপায়ের মধ্যমে আপনাদের ওজন কমাতে পারবেন সেই উপায়গুলো আগে জেনে নেই আসুন

১) ওজন কমানোর ব্যায়াম কিভাবে করবেন

২) ওজন কমানোর ডায়েট চার্ট কি কি মানতে হবে 

৩) ওজন কমানোর ঔষধ কিভাবে খাবেন 

৪)  ওজন কমানোর খাদ্য তালিকা কি কি রয়েছ 

আপনারা এই ৪ টি তথ্য জানতে পারলে আপনাদের ওজন ৩ দিনে ১০ কেজি কমবে আর আপনাদের শরীলের ফিটনেস ঠিক থাকবে।

ওজন কমানোর ব্যায়াম

ওজন কমানোর জন্য আপনাদের তেমন কঠিন কোন ব্যায়াম করতে হবে না। আপনারা অল্প কিছু নিয়ম মেনে ব্যায়াম করতে পারলে আপনাদের ওজন কমতে থাকবে এবং ওজন নিয়ত্রনে থাকবে।

১) হাটা চলা ; আপনারা প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে খালি পেটে পানি পান করে হাটা-চলা করতে থাকবেন। আপনারা ২০ থেকে ৩০ মিনিট হাটা-চলা করলেই হবে।

২) পুশ-আপ : আপনারা প্রতিদিন ১৫ থেকে ২০ টি পুশ আপ নেওয়ার চেষ্টা করবেন। আপনারা যদি ১৫ থেকে ২০ টি পুশ আপ নেন তাহলে আপনাদের দেহের সব দরনের বিষাক্ত পদার্থ দূর হয়ে যাবে এবং পেটের চর্বি ও কমে যাবে।

৩) খেলাধুলা - আপনারা ফুটবল খেলার চেষ্টা করবেন। আপনারা যদি ফুটবল খেলেন তাহলেও আপনাদের ব্যায়াম হয়ে যাবে। আপনারা যদি ফুটবল না খেলতে পারেন অন্য খেয়েলা খেলবেন।

ফিটনেস ঠিক রাখার ব্যায়ামগুলো আপনারা জানতে পেরেছেন আসা করি। আপনারা যদি উপরের ব্যায়াম গুলো করতে পারেন তাহলে আপনাদের ফিটনেস ঠিক থাকবে এবং অতিরিক্ত উজন কমে যাবে আপনাদের।

> মধু খেয়ে স্ত্রীকে খুশি রাখুন

> যেই খাবার খেলে মিলনের ক্ষমতা বাড়বে

> রসুন খেয়ে গোপন সমস্যা করুন

ওজন কমানোর খাবার তালিকা

ওজন কমানোর ডায়েট চার্ট

ওজন কমানোর ডায়েট চার্ট সম্পর্কে আপনাদের জানতে হবে তাহলে আপনাদের ওজন কমানোর সময় কোন সমস্যাই হবে না।

আপনারা প্রতিদিন ভাত ১ থেকে ২ বার খাবেন। আপনারা যদি ১ বার ভাত খান তাহলে দুপুরে খাবেন আর যদি ২ বার ভাত খান তাহলে সকালে আর দুপরে খাবেন। আপনারা রাতে ভাত খাবেন না। আপনারা রাতে রুটি খেতে পারেন অথবা ফল খেয়ে থাকতে পারেন।

ওজন কমানোর খাবার তালিকা

ওজন কমানোর জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ উপায় হচ্ছে খাবার আপনারা যেই খাবারগুলো খেতে পারলে আপনাদের ওজম কমবে দ্রুত ।

আপনারা যদি উপরের নিয়ম মানেন আর এখন যেই খাবারগুলো  বলবো সেই খাবার যদি খান তাহলে আপনাদের ওজন ৩ দিনে ১০ কেজি কম যাবে।

লেবু দিয়ে ওজন কমানোর উপায় : আপনারা যদি লেবু খান তাহলে আপনাদের ওজন দ্রুত কমতে থাকবে। উজন কমানোর জন্য লেবু অন্য রকম খাবার হিসেবে দরা হয়ে থাকে। লেবু দিয়ে ওজন কমানোর উপায় আমরা অনেকেই জানি না।

আপনারা প্রতিদিন সকালে খালি পেটে পানির সাথে লেবুর রস খাবেন, আপনারা খালি পেটে পানির সাথে লেবুর রস খেলে আপনাদের পেটের চর্বিগুলো আস্তে আস্তে শেষ করে ফেলবে লেবুর রস। আপনারা পানির সাথে লেবুর রস মিক্স করে খেয়ে নিবেন।  লেবুর পানি খেয়ে ওজন কমানোর টিপস ১০০% কাজে আসবে।

শসা খেয়ে ওজন কমানো : আপনারা শসা খেয়ে ওজন কমাতে পারবেন খুব সহজেই। শসা খেয়ে ওজন কমানোর উপায় আপনারা জারা জানেম না তারা জেনে রাখুন। আপনারা রাতে ঘুমানোর আগে বেশি করে শসা খেয়ে ঘুমাবেন।

আপনারা শসা খেয়ে ঘুমালে রাতে আপনাদের শরীলে কোন চর্বি তৈরি হতে পারবে না আর শসা খেয়ে ঘুমানোর কারনে আপনাদের শরীলের চর্বি দূর করতে সাহায্য করবে। তাহলে শসা ওজন কমানোর জন্য কতটা গুরুত্বপূর্ণ বোজতেই পারছেন।

আপনারা যদি এই ২ টি খাবার খেতে পারেন তাহলে আপনাদের ওজন ৩ দিনেই অনেক কমে আসবে।। আপনারা ঔষধ ছাড়াই উপরের নিয়ম মেনে আপনাদের ওজন ৩ দিনে ১০ কেজি কমিয়ে ফেলতে পারবেন৷ আপনারা ৩ দিন উপরের নিয়ম মেনে দেখুন ওজন কিভাবে কমে। আমি উপরের নিয়ম মেনে অনেক উপকার পেয়েছি।

এখন আপনাদের বলে দিবো ঔষধ খেয়ে কিভাবে আপনারা ওজন কমাতে পারবেন।

ওজন কমানোর ঔষধ

আমরা অনেকেই ওজন কমানোর ভিবিন্ন দরনের ঔষধ খেয়ে থাকি৷ যার ফলে আমাদের ওজন কমে কিন্তু শরীলে ভিবিন্ন দরনের রোগ দেখা দিয়ে থাকে। আজকে ওজন কমানোর এমন একটি ঔষধ এর নাম বলবো যেই ঔষধ খেলে আপনার কোন ক্ষতি হবে না আর দ্রুত ওজন কমে আসবে।

ফ্রোজেন ডিটক্স ( Frozen Detox)  আপনারা ফ্রোজেন ডিটক্স এর ঔষধ এর ১ পেকেট খেতে পারলে আপনাদের ওজন কমে যাবে। আপনারা ফ্রোজেন ডিটক্স ঔষধের পেকেটে ৬০ টি টেবলেট পাবেন আর সেই টেবলেট আপনাকে নিয়ম মেনে খেতে হবে।

ফ্রোজেন ডিটক্স এর টেবলেট ১ দিনে ৩ টি করে খাবেন। সকালে ১ টি, দুপুরে ১ টি, রাতে ১ টি এই ভাবে ৩ টি করে প্রতিদিন খেলে ২০ দিন খাওয়ার পরে আপনারা দেখবেন আপনাদের ওজন ১০ কেজির বেশি কমে গিয়েছে। আপনারা টেবলেট গুলো খাবার খাওয়ার আগে খেয়ে নিবেন।

ফ্রোজেন টেবলেটের উপাদানগুলো জেনে রাখুন

টেমলেট তৈরির খাবারখাবারের পরিমান
আমলকি৫০ মি.গ্রাম
লেবু১০০ মি.গ্রাম
ইসবগুলের ভুসি১০০ মি.গ্রাম
দাড়ুচিনি৩০ মি.গ্রাম
ক্লোসেন ডিটক্স ২৫ মি.গ্রাম
আদার রস২০ মি.গ্রাম

আপনাদের যেই ঔষধের নাম বলেছি সেই ঔষধটি প্রকৃতিক খাবার দিয়ে তৈরি করা হয়েছে আর এই কারনে আপনাদের শরীলের কোম ক্ষতি ছাড়াই ওজন কমে আসবে।

ওজন কমানো সম্পর্কে বিস্তারিত জানুন

আপনারা যদি ঔষধ খেয়ে ওজন কমাতে চান তাহলে আপনারা ওজন কমাতে পারেন, আর আপনারা যদি ঔষধ ছাড়া ওজন কমাতে চান সেটাও পারবেন আপনাদের আমি ২ টি নিয়মই বলে দিয়েছি।

ওজন কমানোর যেই টিপস গুল আপনাদের বলে দিয়েছি সেই টিপসগুলো দিয়ে আমি নিজে উপকার পেয়েছি আসা করি আপনারাও পাবেন। তাক উপরের নিয়মগুলো মনে রেখে নিয়মগুলো আপনারা পালন করবেন।। ওজন কমান সাস্থ ঠিক রাখুন। (আল্লাহ হাফেজ) 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য