লবঙ্গ এবং তুলসি পাতার উপকারিতা

 



লবঙ্গ এর উপকারিতা 


আপনারা যদি লবঙ্গ খেতে পারেন ৭ থেকে ১০ দিন এর মতো তাহলে আপনাদের পিট ব্যাথা, কমর ব্যাথা,  মাথা ব্যাথা মোটমুটি সব দরনের ব্যাথা কমত্ব থাকবে। 


লবঙ্গ খাওয়ার কারনে আপনাদের ঠান্ডা এবং কি নাক দিয়ে পানি পরাও কমে যাবে। লবঙ্গ আপনারা বেশি বেশি খাওয়ার চেষ্টা করবেন। 


আমাদের এশিয়া দেশে লবঙ্গ অনেক পাওয়া যায়, আর আমাদের বাংলাদেশের যেই কোন যায়গায় লবঙ্গ পাওয়া যায় আপনাদের লবঙ্গ খুজে পেতে তেমন কোন কষ্ট হবে না। লবঙ্গ এর দাম একটু বেশি দাম বেশি হলেও সমস্যা নেই কারন লবঙ্গ বেশি খেতে হয় না। 


লবঙ্গ বাচ্চা থেকে শুরু করে বুড়ো মানুষ দের খাওয়াবেন, বাচ্চা আর বুড়ো মানুষ এর জন্য বেশি উপকার এই লবঙ্গ আপনারা যদি বাচ্চাদের লবঙ্গ খাওয়ান আর বুড়ো মানুষদের লবঙ্গ খাওয়ান তাহলে তাদের হরমোন জনিত যত সমস্যা আছে দূর হয়ে যাবে আমি আপনাদের বলে দিলাম।


লবঙ্গ খাওয়ার সঠিক নিয়ম 


আপনারা রান্না করে যদি লবঙ্গ খান তাহলে কিন্তু তেমন উপকার পাবেন না, আপনারা লবঙ্গ রান্নার করে খেলে তরকারি মজা হবে কিন্ত তেমন উপকারি পাবেন। 


আপনারা গরম পানি করে লবঙ্গ গুলো একটু গুরো করে সেই গরন পানিতে দিয়ে সেটা খাবেন তাহলে দেখবেন আপনাদের ব্যাথা হরমনের সমস্যা সবকিছু আস্তে আস্তে দূর হয়ে যাবে। 


আপনারা এবং কাচা হলুদ যদি খান তাহলে আপনারা দেখবেন আপনাদের প্রস্রাবের সমস্যা থাকবে না পায়খানো ক্লিয়ার হয়ে আসবে। 

শরীর ব্যথার জন্য তুলসী পাতা


আপনারা যদি দেখেন আপনার শরীর দুর্বল লাগছে শরীরের বিভিন্ন জায়গায় ব্যথা করছে তাহলে আপনারা তুলসী পাতা খেতে পারেন তুলসী পাতা আপনাদের দাম্পত্য জীবন টাকে আরো সুস্থ করে তুলতে সাহায্য করবে।


তুলসী পাতা আপনাদের শরীরের সব ধরনের ব্যথা দূর করতে সাহায্য করবে আপনারা তুলসী পাতার রস খেলে দেখবেন আপনাদের শরীরের ব্যথা গুলো আস্তে আস্তে কমতে থাকবে আপনারা একটানা ৭ থেকে ১০ দিন পর্যন্ত তুলসী পাতার রস খাওয়ার চেষ্টা করবেন তাহলে দেখবেন আপনাদের শরীরের ব্যথা কমে গিয়েছে।


ব্রণ দূর করার জন্য তুলসী পাতার উপকারিতা


ব্রণ ছোট  থেকে শুরু করে বড় মানুষের হয়ে থাকে , আপনাদের যদি ব্রন হয়ে থাকে তাহলে আপনারা তুলসীপাতার রস টা সঠিক নিয়মে ব্যবহার করলে দেখবেন আপনাদের ব্রণ ৭ থেকে ১০ দিনের ভিতরে দূর হয়ে যাবে আর আপনাদের মুখে সহজে আর ব্রন হবে না যেটা আমি আপনাদের বলে দিতে পারি।


আপনারা তুলসী পাতার রস প্রতিদিন রাতে ঘুমানোর আগে একবার মেখে ঘুমাবেন তারপরে সকালে ঘুমের থেকে উঠে একবার ব্যবহার করবেন তাহলে দেখবেন আপনাদের ব্রণ দূর হয়ে যাচ্ছে আস্তে আস্তে।


আপনারা নিয়মিত যদি মুখে তুলসী পাতার রস ব্যবহার করেন তাহলে দেখবেন আপনাদের মুখ ও আস্তে আস্তে উজ্জ্বল হচ্ছে। মুখ উজ্জ্বল করার জন্য অন্যতম উপায় হিসেবে তুলসী পাতা ব্যবহার করা যেতে পারে।



কাচা হলুদের রস খাওয়ার নিয়ম 


আপনারা যদি শুদু কাচা হলুদ খেতে চান খেতে পারেন উপকার পাবেন কিন্তু আপনারা যদি কাচা হলুদের সাথে তুলসি পাতার রস মিক্স করে খেতে পারেন তাহলে আপনাদের মিলনের ক্ষমতা বাড়বে ঠান্ডা ভালো হবে শরীল ভালো থাকবে আরো ভিবিন্ন দরনের উপকার পাবেন।


আপনারা কাচা হলুদের রস এর সাথে তুলসি পাতার রস মিক্স করে খেতে পারলে। আর আপনারা যদি শুদু কাচা হলুদ খান রাহলে আপনাদের মুখ উজ্জল হবে, পেট ক্লিয়ার থাকবে, গেস্ট্রিকের সমস্যা কম দেখা দিবে। আর কাচা হলুদ আর তুলসি পাতা খেলে এই উপকারগুলো পাভেন এবং উপরে উপকার ও পাবেন।। 


লবঙ্গ এবং কাচা হলুদ সম্পর্কে বিস্তারিত 


আপনারা যদি লবঙ্গ এবং কাচা হলুদ খেতে পারেন তাহলে আপনাদের কি কি উপকার হবে সেটা উপরেই বলে দিয়েছি। 


আপনারা যদি লবঙ্গ এবং কাচা হলুদ খান তাহলে আপনার যখন বাচ্চা হবে তখন আপনারা বাচ্চা রোগ প্রতিরোধ ক্ষমতা অনেক বেশি থাকবে যার কারনে আপনার বাচ্চার রোগ কম হবে। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ