মাথ্যা ব্যাথা ও এলার্জি থেকে মুক্তির উপায়

 




অতিরিক্ত কষ্ট করা


আপনার যদি হঠাৎ কোন কষ্টের কাজ করে থাকেন তাহলে আপনাদের মাথা ব্যথা হতে পারে আমরা অনেকেই হঠাৎ করে অনেক কষ্টের কাজ করে থাকি যার কারণে আমাদের মাথাব্যথা হয়ে থাকে আপনারা হঠাৎ করে কোন কষ্টের কাজ করবেন না তাহলে আপনাদের মাথা ব্যথা হতে পারে এটা স্বাভাবিক একটি ব্যপার।


মাথা ব্যথা হওয়া আরো কিছু কারণ রয়েছে সে কারণগুলো আপনাদের আজকে বলা হলো না সে কারণগুলো আপনাদের এক সময় বলে দেওয়া হবে এখন আমরা জানবো মাথা ব্যথা থেকে মুক্তির উপায় কি কি রয়েছে।


এক নাম্বার ঘুম আসার চেষ্টা করা


আপনাদের যদি অতিরিক্ত মাথা ব্যথা করে তাহলে আপনারা ঘুম আসতে পারেন ঘুম আসার কারণে আপনাদের মাথা ব্যথার দেখবেন আস্তে আস্তে চলে গিয়েছে । মাথা ব্যথা দূর করার জন্য ঘুমের প্রয়োজন রয়েছে তাই আপনারা ঘুমিয়ে থাকার চেষ্টা করবেন মাথা ব্যথা করলে।


দুইনাম্বারে মেডিসিন খাওয়া


মাথা ব্যথা করলে আপনারা মেডিসিন নিতে পারেন ডাক্তার দোকানে গেলে আপনাদের মাথা ব্যথার ওষুধ দিয়ে দিবে যার কারণে আপনাদের মাথা ব্যথা দূর হয়ে যাবে মাথা ব্যথা দূর করার জন্য অন্যতম কারণ হচ্ছে মেডিসিন মেডিসিন কেউ মাথা ব্যথা দূর করাটা সহজ।


তিন নাম্বারে মাথাব্যথার বিকস লাগানো


আপনারা যদি‌ আপনাদের মাথায় বিকস লাগাতে পারেন তাহলেও আপনাদের মাথা ব্যথা আস্তে আস্তে দেখবেন দূর হয়ে গিয়েছে তাই আপনাদের মাথা ব্যথা করলে আপনারা বিকস লাগাতে পারেন।

এলার্জি থাকলে যে খাবারগুলো খাবেন না


আপনার যদি এলার্জি থাকে তাহলে আপনারা ভুলেও কালো বেগুন এবং কি হাঁসের ডিম এবং কি গরুর মাংস এই খাবারগুলো খাওয়া  থেকে আপনারা বিরত থাকার চেষ্টা করবেন। 


আর আপনারা চিংড়ি মাছ খাবেন না আরো অনেক খাবার রয়েছে যে খাবারগুলো আপনারা জেনে নিতে হবে সব খাবার খেলে আপনাদের কিন্তু এলার্জি সমস্যা বাড়বে আর সহজে কমবে না।


আপনারা একটু সতর্ক হয়ে চললে এলার্জি আপনাদের কিছুই করতে পারবে না আপনারা খাবারগুলি একটু মেনটেন করে চলবেন তাহলেই হবে তাহলে দেখবেন আপনারা এলার্জি থেকে মুক্তি পেয়ে গিয়েছেন।


আর অল্প কিছু খাবার রয়েছে যে খাবারগুলো খাওয়ার কারণে আপনাদের এলার্জি সহজে হবে না আসুন তাহলে সেই খাবারগুলো সম্পর্কে জেনে নেই আপনারা মনোযোগ দিয়ে পড়বেন তাহলে এলার্জি থেকে অবশ্যই মুক্তি পাবেন


তুলসী পাতা খাবেন


তুলসী পাতা আপনাদের এলার্জির সমস্যা থেকে মুক্তি দিতে সাহায্য করবে আপনারা তুলসীপাতার রস বেশি বেশি খাওয়ার চেষ্টা করবেন আপনারা প্রতিদিন তুলসী পাতার রস খালি পেটে খাওয়ার চেষ্টা করবেন তাহলে দেখবেন আপনাদের এলার্জি সমস্যা তেমন দেখা দিবেনা।


এলার্জি সমস্যা কিন্তু একটা মারাত্মক সমস্যা এ সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য আপনারা তুলসী পাতা খাওয়ার চেষ্টা করবেন অবশ্যই।


এলার্জি সম্পর্কে বিস্তারিত জানুন


এলার্জি সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য নিম পাতা এবং কি তুলসী পাতা কতটা উপকারী সেটা হয়তো আপনারা বুঝতে পেরেছেন আমি আপনাদের বলব আপনার এই দুইটি পাতার রস মিক্স করে খেতে পারেন তাহলে দেখবেন আপনাদের চুলকানি থাকলে সেটা দূর হয়ে যাবে এবং কি এলার্জি থাকলে সেটা আস্তে আস্তে আপনাদের দূর হয়ে যাবে।


একটা কথা মনে রাখবেন টাকা যত খরচই হোক সেটা বড় কথা না কিন্তু এলার্জির সমস্যা থাকাটাই বড় কথা এই এলার্জি সমস্যা আপনাদের জীবনটাকে নষ্ট করে দিতে পারে টাকার সমস্যা কোন সমস্যা নয় কিন্তু এলার্জি সমস্যা অনেক বড় ধরণের একটি সমস্যা।


আমি মনে করি তাই আপনারা এলার্জি সমস্যা থেকে বাঁচার জন্য অবশ্যই অবশ্যই নিম পাতার রস আর তুলসী পাতার রস বেশি বেশি করে খাওয়ার চেষ্টা করবেন তাহলে আপনার দাম্পত্য জীবনটা সুস্থ থাকবে আর এলার্জি থেকে মুক্তি থাকবেন




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ