সাস্থ টিপস ওজন কমানোর

 



শরীরের ওজন কিভাবে কমাবেন


আমরা অনেকেই বিভিন্ন ধরনের মেডিসিন খেয়ে থাকি আমরা অনেকেই দেখা গেছে বিভিন্ন ধরনের ওষুধ খাওয়ার পরেও আমাদের শরীরের ওজন কমছে না তাই আপনাদের বলবো আপনারা অল্প কিছু নিয়ম মেনে যদি কিছু খাবার খেতে পারেন এবং ব্যায়াম করতে পারেন তাহলে দেখবেন আপনাদের ওজন কমে গিয়েছে আমি আপনাদের বলে দিলাম।


ব্যায়াম করার নিয়ম


আপনারা যদি প্রতিদিন দৌড়াতে পারেন এমনকি হাঁটাচলা করতে পারেন তাহলে দেখবেন আপনাদের ওজন আস্তে আস্তে কমতে থাকবে আপনাদের ওজন আস্তে আস্তে কমতে থাকলে তখন আপনারা আরো বেশি দৌড়াবেন এবং হাঁটা চলা করবেন।


বাইরের দেশের মানুষগুলো তারা কিন্তু কোন মেডিসিন খায়না ওজন কমানোর জন্য কারন তারা জানে মেডিসিন খাওয়ার কারণে তাদের শরীরের আরো ক্ষতি হবে বেশি।


বাইরের দেশের মানুষগুলো তারা দেখা যায় যে জগিং করার কারণে তাদের শরীর ঠিক থাকে। আপনারা যদি জগিং করতে পারেন তাহলে আপনাদের ওজন ঠিক থাকবে। আসলে যত্ন নিতে হলে আপনাদের জগিং করতে হবে জগিং করা স্বাস্থ্যের জন্য অনেক ভালো।


ওজন কমানোর জন্য খাবার


ওজন কমানোর জন্য আপনারা কিছু খাবার খেতে পারেন যে খাবারগুলো খেলে আপনাদের ওজন কম থাকবে আর ওজন কমানোর জন্য খাবারগুলো খাওয়া দরকার।


 ওজন কমানোর জন্য লেবু


আপনার যদি লেবু খেতে পারেন তাহলে আপনাদের ওজন আস্তে আস্তে কমতে থাকবে আপনারা লেবু গরম পানির সাথে খাওয়ার চেষ্টা করবেন তাহলে আপনাদের শরিলের ওজনটা আস্তে আস্তে কমতে থাকবে।


লেবুর রস টা আপনারা গরম পানির সাথে মিক্স করলে তখন দেখা যায় যে আপনাদের লেবুর রস 2 গুন কাজ করে থাকবে।  তাই আপনারা লেবুর রস গরম পানির সাথে খাওয়ার চেষ্টা করবেন।


 নিম পাতার রস


আপনারা যদি নিম পাতার রস খেতে পারেন তাহলেও দেখবেন আপনাদের শরীরের ওজন কমতে থাকবে।  নিম পাতার রস আপনার পেটে‌র বিষাক্ত পদার্থগুলো এবং কি অতিরিক্ত চর্বি গুলো দূর করে ফেলবে। 


আপনারাও নিম পাতার রস বেশি বেশি খালি পেটে রাতে ঘুমানোর আগে খাওয়ার চেষ্টা করবেন তাহলে আপনাদের শরীল ভালো থাকবে আপনারা এভাবে যদি খেতে পারেন তাহলে দেখবেন আপনাদের ফিটনেস অনেকটা ভালো এবং কি ঠিক হয়ে এসেছে।


লাউ শাকের উপকারিতা


আপনারা যদি লাউ শাক খান তাহলে আপনাদের অনেক উপকার হবে লাউ শাকে রয়েছে এমন কিছু উপকার যেটা আপনাদের অন্য কোন শাক এবং সবজি করতে পারবে না।


লাউ শাক আপনাদের স্বাস্থ্য ভালো রাখতে সাহায্য করবে লাউশাক আপনাদের শরীরের হরমোন সমস্যা দূর করতে সাহায্য করবে লাউ শাক আপনাদের বাচ্চার জন্য অনেক উপকারী হিসেবে ধরা হয়ে থাকে লাউ শাক আপনাদের ভিটামিন সি এর অভাব দূর করে থাকে।


বাচ্চাদেরও খাওয়াবেন নিজেরাও খাবেন এবং কি গর্ভবতী মায়েদের কে খাওয়ানোর চেষ্টা করবেন এই লাউ শাক। লাউ শাক খেলে তাদের শরীরের পরিবর্তন দেখতে পারবেন 15 থেকে 20 দিনের ভিতরে।


আপনারা সাকে তেল মসলা অনেক কম দিবেন তেল-মসলা আপনাদের শরীরের জন্য ক্ষতিকর আর আপনারা প্রতিদিন খাবারের সাথে শাক সবজি রাখার চেষ্টা করবেন এটা আপনাদের জন্য অনেক অনেক উপকারী হিসেবে ধরতে পারেন।


আপনার কোন রোগ না থাকলে আপনি শাক খাওয়ার চেষ্টা করবেন কারণ রোগ হতে কতক্ষন লাগে। 



ভুড়ি কমানো সম্পর্কে বিস্তারিত


আপনার ওজন কমাতে চান তাহলে আপনাদের যে নিয়ম গুলো বলেছি সেই নিয়মগুলো মেনে আপনারা আপনার ওজন দ্রুত কমিয়ে ফেলতে পারবেন।


এই নিয়মগুলো বাহিরের দেশের মানুষগুলো কিন্তু ব্যবহার করে অনেক ভাল ফলাফল পেয়েছে আপনারা যদি এই নিয়মগুলো ব্যবহার করতে পারেন আর মানতে পারেন সঠিক নিয়মে তাহলে দেখবেন আপনাদের ওজন আস্তে আস্তে কমতে থাকবে


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ