১ ঘন্টায় সাদা স্রাব থেকে মুক্তি - সাদা স্রাব কেন হয়

 




সাদা স্রাব সম্পর্কে আজকে ৯ টি বিষয় জানতে পারবেন

 

আপনারা যদি সাদ্রা স্রাব সম্পর্কে গুরুত্বপূর্ণ  বিষয়গুলো জানতে পারেন তাহলে সাদা স্রাব সম্পর্কে আপনাদের সব দরনের দারনা থাকবে আর আপনারা আপনাদের পরিবার কেউ সব দরনের তথ্য  জানাতে পারবেন।

সাদা স্রাব ২ দরনের একটি হচ্ছে সাভাবিক আরেকটি হচ্ছে অসাভাবিক। আপনাদের সাভাবিক সাদা স্রাব হলে কোন সমস্যা নেই কিন্তু সাদা স্রাব অসাভাবিক হলে অনেক সমস্যা রয়েছে। আসুন তাহলে সবকিছু জেনে নেই।

সাদা স্রাব কেন হয়- sada srab keno hoy

সাদা স্রাব কেন হয় আমরা অনেকেই জানি না, কিন্তু কি কি কারনে আমাদের সাদা স্রাব হয় এই বিষয়গুলি প্রতিটি নারী এবং পুরুষের জানা দরকার। কারন অনেক পুরুষ এই বিষয় জানে না জার কারনে তার স্ত্রীকে এই সমস্যা গুলোর সময় সাহায্য করতে পারে না। তাই পুরুষের ও এই সাদা স্রাব সম্পর্কে জানাটা জরুরি।

সাদা স্রাব হওয়ার কারন

১) সাদা স্রাব হওয়ার প্রথম কারন হচ্ছে মেয়েদের মাসিলের রাস্তা পরিষ্কার না রাখার কারনে অনেক সময় সাদা স্রাব হয়ে থাকে।

২) মেয়েদের মাসিকের রাস্তা শুকিয়ে জাওয়ার কারনে অনেক সময় সাদা স্রাব হয়ে থাকে।

৩) মেয়েদের ওজন যখন অনেক কমে যায় তখন  এই সাদা স্রাব হতে পারে, আবার অনেক সময় ওজন বাড়ার কারনেও সাদা স্রাব হয়ে থাকে।

৪) দুই মাসিকের মাজে যেই সময়টা রয়েছে তখন ও সাদা স্রাব হয়ে থাকে৷

৫) মেয়েদের মাসিকের রাস্তায় যদি কোন ইনফেকশন থাকে তাহলেও এই সাদা স্রাব হতে পারে।

৬) মেয়েরা যদি মাসিকের রাস্তার পসম অনেক বড় বড় রাখে তাহলেও সাদা স্রাব হতে পারে।

৭) মেয়েদের শরীলের হরমোনের সমস্যা থাকলেও সাদা স্রাব হতে পারে।

৮) তেল যুক্ত খাবার এবং অপুষ্টিকর খাবার খাওয়ার কারনেও সাদা স্রাব এর সমস্যা দেখা দিতে পারে।

উপরের ৮ টি কারনে মেয়েদের সাদা স্রাব সব থেকে বেশি হয়ে থাকে। আপনারা উপরের ৮ টি উপায় মেনে চলতে পারলে আপনাদের সাদা স্রাব এর সমস্যা দেখা দিবে না।

সাদা স্রাব মেয়েদের হবেই, আপনি যত চেষ্টাই করেন না কেনো এর থেকে সব সময় মুক্তি পাবেন না। আপনারা অসাভাবিক সাদা স্রাব থেকে মুক্তি পাবেন। কিন্ত সাভাবিক সাদা স্রাব মেয়েদের হবেই

সাদা স্রাব সাথে রক্ত

আমাদের সাদা স্রাবের সাথে অনেক সময় রক্ত বেড় হয়, আর এটার কারনে আমরা অনেকেই ভয় পেয়ে যাই। আপনাদের সাদা স্রাব যখন অসাভাবিক হয় তখম আপনাদের সাদা স্রাবের সাথে রক্ত পরে।

আপনাদের সাদা স্রাবের সাথে রক্ত পরা থেকে আপনারা খুব সহজে মুক্তি পেয়ে যাবেন কিভাবে মুক্তি পাবেন নিচে আপনাদের বলে দেওয়া হবে।

> ১৫ মিনিটে ডায়বেটিস কমানোর উপায়

  > হাত মারার উপকারিতা ও অপকারিতা

  > ১০০০ রোগ থেকে মুক্তি খাবার

সাদা স্রাবের ঔষধ কি -  sada srab medicine

আমরা অনেকেই জানি না সাদা স্রাবের  ঔষধ কি আসুন তাহলে জেনে নেই।

আপনারা হেলোনিয়াস ডাইয়োড ( Helonias Diod) এই ঔষধটি খেতে পারেন। আপনারা যদি হেলোনিয়াস ডাইয়োড ঐষধ খেতে পারেন তাহলে আপনাদের সাদা স্রাবের সমস্যা আস্তে আস্তে কমে যাবে।

আপনারা ঘরে বসেই একটি প্রকৃতিক চিকিৎসার মাধ্যমে ১ ঘন্টার ভিতর সাদা স্রাব থেকে মুক্তি পেতে পারেন। আপনারা যদি নিম পাতার রস আর কাচা হলুদের রস মিক্স করে আপনাদের মাসিকের রাস্তায় লাগিয়ে ৫ থেকে ১০ মিনিট অপেক্ষা করেন তাহলে আপনাদের সাদা স্রাব ১ ঘন্টার ভিতরে দূর হয়ে যাবে অনেকটা।

আপনাদের সাদা স্রাবের সমস্যা সম্পূর্ন ভাবে  দূর হতে ১ থেকে ২ দিন লাগবেই। কিন্ত আপনাদের সব দরনের ব্যাথা এবং চুলকানি ১ ঘন্টার ভিতরে দূর করতে পারবেন কাচা হলুদ আর নিম পাতার মাধ্যমে।

সাদা স্রাব থেকে মুক্তি

আপনারা খুব সহজেই সাদা স্রাব থেকে মুক্তি পাবেন কিছু নিয়ম মেনে চলতে পারলে। অনেক সময় ১ঘন্টার ভিতরে সাদা স্রাবের সমস্যা থেকে মুক্তি পাওয়া জায়।

সাদা স্রাব অসাভাবিক হলে কিভাবে বুজবেন

আপনাদের সাদা স্রাব যদি অসাভাবিক হয় তাহলে আপনার সাদা স্রবের থেকে দূর্গন্দ আসবে সাদা স্রাব হলে পেট ব্যাথা করবে, মাসিকের রাস্তায় জালা-পোড়া করবে, মিলনের সময় ও পেট ব্যাথা করবে। আপনাদের সাদা স্রাব অসাভাবিক হলে আপনারা এই  সমস্যাগুলো দেখতে পারবেন।

আপনাদের সাদা স্রাব এর সমস্যা দেখা দিলে আপনারা কি কি করবেন জেনে রাখুন

১) আপনাদের সাদা স্রাব অসাভাবিক হলে আপনারা হাল্কা গরম পানি দিয়ে মাসিকের রাস্তা পরিষ্কার করবেন।

২) আপনারা কম মেডিসিম যুক্ত সাবান দিয়ে আপনাদের মাসিকের রাস্তা পরিষ্কার করবেন। আপনি যদি বেশি মেডিসিন যুক্ত সাবান দিয়ে মাসিকের রাস্তা পরিষ্কার করেন তাহলে আপনাদের ভালো ব্যাক্টিরিয়া গুলো মরে যাবে, আর এর কারনে খারাপ ব্যাক্টিরিয়া গুলো ক্ষতি বেশি করবেন।

৩) আপনারা পুষ্টিকর খাবার বেশি করে খাবেন, আর আপনারা শাক-সবজি বেশি করে খাবেন তাহলে আপনাদের সাদা স্রাব দূর হয়ে যাবে।

৪) সাদা স্রাব বেশি হলে আপনারা বেশি করে পানি পান করবেন, তাহলে আপনাদের মাসিকের রাস্তা শুকিয়ে যাবে না।

আপনাদের অসাভাবিক মাসিক হলে আপনারা এই ৪ টি উপায়ে আপনাদের সাদা স্রাব দূর করতে পারবেন। আপনারা যদি ১ নাম্বার পদ্ধতি ব্যাবহার করেন তাহলে ১ ঘন্টার ভিতরেও আপনাদের সাদ স্রাবের সমস্যা অনেকটা দূর হয়ে যাবে।

আপনাদের সাদা স্রাব সাভাবিক হলে কোন সমস্যা নেই। আপনাদের সাদা স্রাব সাভাবিক হলে এভাবেই সাদা স্রাব দূর হয়ে যাবে।

সাদা স্রাব এর লক্ষন

আমরা অনেকেই জানতে চাই যে সাদা স্রাব এর লক্ষন কি। সাদা স্রাব এর লক্ষন আমরা জানতে পারলে তখন আমরা সতর্ক হতে পারবো।

আপনারা যখন দেখবেন আপনাদের মাসিকের রাস্তায় চুলকাচ্ছে তখন আপনাদের সতর্ক হতে হবে কারন সাদা স্রাব হওয়ার আগে আপনাদের মাসিকের রাস্তায় হাল্কা চুলকাবেন।

অনেক সময় সাদা স্রাব হওয়ার আগে মাসিকের রাস্তায় ছোট ছোট গোটা হয়ে থাকে আপনারা যদি সেই দিক গুলো খেয়াল করতে পারেন তাহলে আপনাদের সাদা স্রাব হওয়ার আগে আপনারা বুজতে পারবেন।

গর্ভাবস্থায় সাদা স্রাব - sada srab in pragnancy

গর্ভাবস্থায় সাদা স্রাব কেন হয় আমরা অনেকেই জানি না। গর্ভাবস্থায় একজন মহিলার শরীলে ভিবিন্ন দরনের পরিবর্তন আসে জার কারনে তাদের সাদা স্রাব হয়ে থাকে।

১) গর্ভাবস্থায় একজন মহিলার ওজনের পরিবর্তন আসে জার কারনে সাদা স্রাব হতে পারে।

২) গর্ভাবস্থায় মেয়েদের মাসিকের কোন সমস্যা দেখা দিলে তখন ও সাদা স্রাব হতে পারে।

৩) গর্ভাবস্থায় মেয়েদের পুষ্টির অভাব দেখা দেয় যার কারনেও সাদা স্রাব হতে পারে।

এই ৩ টি কারনে গর্ভপ্রতি মায়ের সাদা স্রাব এর সমস্যা সবচেয়ে বেশি দেখা দিয়ে থাকে। একটা কথা মনে রাখবেন গর্ভাবস্থায় ৭০% থেকে ৮০% মেয়ের এই সাদা স্রাব হয়ে থাকে।

সাদা স্রাব সম্পর্কে বিস্তারিত জানুন

সাদা স্রাব এর চিকিৎসা আপনাদের বলে দিয়েছি, এবং সাদা স্রাব সম্পর্কে সব দারনা আপনাদের দিয়েছি। আপনারা উপরের তথ্য গুলো যদি মনে রাখতে পারেন তাহলে আপনাদের সাদা স্রাব এর সমস্যা নিয়ে ডাক্তার এর কাছে জেতে হবে না।

আপনাদের আজকে যেই তথ্য দিয়েছে সেই তথ্যগুলো অনেক বড় বড় ডাক্তারেরা বলে থাকেন।  আমি আপনাদের বলবো ডাক্তার এর কাছে না গিয়ে আপনারা উপরের পদক্ষেপ গুলো মেনে চলতে পারেন।

কিন্তু আপনাদের সাদা স্রাব এর যদি না কমে তাহলে ডাক্তার এর পরামর্শ নিতে পারেন আপনারা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ