মাথা ব্যাথা ১ মিনিটে দূর করার উপায় - মাথা ব্যাথার দোয়া

 


মাথা ব্যাথার চিকিৎসা ও দোয়া সম্পর্কে জানবো আজকে

ঘরে বসেই ১ মিনিটেই মাথা ব্যাথা থেকে মুক্তি পেয়ে জাবেন। আজকে মাথা ব্যাথার আয়ুর্বেদী চিকিৎসা সম্পর্কে জানবো এবং মাথা ব্যাথার কারনমাথা ব্যাথার ঔষধ সম্পর্কে ও জানবো।

আপনারা মাথা বেথা থেকে কিভাবে মুক্তি পাবেন সেটা জানার আগে আপনাদের জানতে হবে কেনো মাথা ব্যাথা হয়। তাহলে আসুন মাথা ব্যাথা কেনো হয় জেনে নেই।

মাথা ব্যাথার কারন- matha betha

মাথা ব্যাথার কারন গুলো আপনারা যানতে পারলে আপনাদের আর মাথা ব্যাথা করবে না এবং মাথা ব্যাথা করলেও সেটার কারন আপনারা জানতে পারবেন৷

ঘুম কম হওয়া : ঘুম কম হওয়ার কারনে আপনাদের মাথা ব্যাথা করতে পারে এটা সব ডাক্তারই বলেন।  ঘুম কম হলে আপনাদের রক্ত চাপ কমে যায়, জার কারনে আপনাদের মাথা ব্যাথা করতে পারে। আপনারা পর্যাপ্ত পরিমানে ঘুম আসুন তাহলে আপনাদের মাথা ব্যাথা করবে না।

অতিরিক্ত পরিশ্রম করলে : আপনারা যদি হঠাৎ অনেক কষ্টের কাজ করেন তাহলে আপনাদের মাথা ব্যাথা করতে পারে। আপনারা হঠাৎ কষ্টের কাজ করলে আপনাদের শরীলের ক্যালসিয়াম বেশি খরচ হয়, তাই আপনাদের শরীল দূর্বল লাগবে মাথা  ব্যাথা করবে।

ব্রেনে সমস্যা থাকলে : আপনাদের যদি ব্রেনে সমস্যা থাকে তাহলে আপনাদের মাথা ব্যাথা করতে পারে।

ডিহাইড্রেসন : আপনাদের যদি ডিহাইড্রেসন এর সমস্যা থাকে তাহলে আপনাদের শরীলে পানি সল্পতা দেখা দিবে যার কারনে আপনাদের শরীলে পানি সল্পতা দেখা দিবে আর মাথা ব্যাথা করবেই।

কিডনিতে সমস্যা : আপনাদের যদি কিডনিতে সমস্যা থাকে তাহলেও আপনাদের মাথ্যা ব্যাথা করবেন।

কান ব্যাথা : আপনাদের যাদের কান ব্যাথা করবে তাদের ও মাথা ব্যাথা করতে পারে। কারন কানের সাথে কিন্তু মাথার একটা কানেকশন রয়েছে যার কারনে আপনাদের পান ব্যাতহা করলে মাথাও ব্যা করবে।

চোখের সমস্যা: চোখের সমস্যার কারনেও আপনাদের মাথ্যা করতে পারে। আমদের যাদের চোখের  (-) এর সমস্যা রয়েছে তাদের  অনেক বেশি মাথা হয়ে থাকে।

পেশার : আপনাদের যাদের পেশার আছে, তাদের পেশার যদি low অথবা high হয়ে যায় তাহলেও মাথা ব্যাথা করতে পারে।

ঠন্ডার সমস্যা: আপনাদের কারো যদি ঠান্ডা থাকে তাহলে মাথা ব্যাথা হতে পারে। ঠান্ডা হলে আপনাদের মাথা ব্যাথা হবেই ৮০% থেকে ৯০% মানুষের ঠান্ডা লাগলে মাথা ব্যাথা করে।

আপনারা মাথা ব্যাথার কারনগুলো জানতে পারলেন, মাথা ব্যাথার কারন জানলেন এখন আপনাদের বলবো মাথা ব্যাথা থেকে মুক্তির উপায়।

matha betha

মাথা ব্যাথা থেকে মুক্তির উপায়

আপনাদের মাথা ব্যাথার যেই টিপসগুলো এখন বলবো সেই টিপস এর মাধ্যমে আপনারা খুব সহজেই মাথা ব্যাথা থেকে মুক্তি পেয়ে যাবেন।

১) মাথা ব্যাথার কমন একটি চিকিৎসা হচ্ছে পট্টি দেওয়া। আপনারা একটি শুতি তেনা নিয়ে সেটাকে বিজিয়ে মাথায় দরে রাখবেন। আপনারা ১ মিনিটের ভিতরে দেখবেন আপনাদের ম্যাথা ব্যাথা দূর হয়ে যাচ্ছে।

এক গবেষনায় এই চিকিৎসাটি করেছিলো আর তারা এই চিকিৎসার অনেক ভালো ফলাফল পেয়েছিলো।

২) আপনাদের যদি মাথা ব্যাথা অনেক বেড়ে যায় তখন আপনারা এই টিপসটি ব্যাবহার করতে পারেন। আপনাদের মাথা ব্যাথা করলে আপরা নারিকেল তেল আর পানি মিক্স করে মাথায় ব্যাবহার করে শুয়ে পরবেন।

আপনারা যখন শুয়ে পরবেন তখন একজন কে বলবেন আপনারা মাথা টিপে দিতে। আপনার মাথা টিপে দেওয়ার ১ মিনিটের ভিতরেই ফলাফল দেখতে পারবেন৷ আপনারা মনে করতে পারেন ১ মিনিটে মাথা ব্যাথা দূর হয়ে যাবে কি,  কিন্তু না ১ মিনিটে আপনাদের মাথা ব্যাথা অনেকটা কমে আসবে।

মাথা ব্যাথার দোয়া- matha bethar dua

আমরা অনেকেই অনেক রকমে ঔষধ খাচ্ছি কিন্তু আমাদের মাথা ব্যাথা দূর হচ্ছে না, আমরা অনেকেই মাথা ব্যাথার কারনে ঠিক মতো কাজ করতে পারছি না আপনারা যদি নিয়ম মেনে ১ টি দোয়া পাঠ করতে পারেন তাহলে আপনাদের মাথা ব্যাথা থাকবে না।

আমরা ৬০% থেকে ৭০% মানুষ মাথা ব্যাথার দোয়া পাঠ করার পরেও আমাদের মাথা ব্যাথা দূর হয় না কারন দোয়াটি পাঠ করলেই হবে না আপনাদের মাথা ব্যাথার দোয়াটি পাঠ করার সঠিক নিয়ম জানতে হবে।

আপনাদের যখনই মাথা ব্যাথা করবে আপনারা তখনই এই মাথা ব্যাথার দোয়াটি পাঠ করবেন। আগের দিনের মানুষ কোন ঔষধ সেবন করতেন না তারা ভিবিন্ন দরনের দোয়া পাঠ করার মাধ্যমে রোগ থেকে মুক্তি পেতো।

আসুন দোয়াটি জেনে নেই

মাথা ব্যাথার দোয়া

আপনারা দোয়াটি পাক পবিত্র অবস্থায় পাঠ করবেন আর অযু অবস্থায় পাঠ করবেন আপনারা দোয়াটি পাঠ করার আগে ও পরে অবশ্যই দুরুদ শরীফ পাঠ করে নিবেন তাহলে দেখবেন আপনাদের মাথা ব্যাথা খুব অল্প সময়ের ভিতরে দূর হয়ে গিয়েছেন।

মাথা ব্যাথার ঔষধ

মাথা ব্যাথার জন্য  অনেক দরনের ঔষধ রয়েছে কিন্তু আপনারা সব দরনের ঔষধ খাবেন না। অনেকেই মাথা ব্যাথা কমানোর জন্য দামি ঔষধ খেয়ে থাকে কিন্তু আপনারা দামি ঔষদ খাবেন না। কারন সেই ঔষধ গুলো আপনাদের মাথা ব্যাথা দূর করবে কিন্ত শরীলের অন্য দিক দিয়ে ক্ষতি করে ফেলবে।

আপনারা যদি মাথা ব্যাথার জন্য ঔষধ খেতেই চান তাহলে আপনারা নাপা খাবেন, আর আপনাদের মাথা ব্যাথা বেশি হলে আপনারা নাপাা এক্সট্রা খেয়ে নিবেন। আপনারা নাপা ছাড়া ডিস্প্রিং টেবলেট খেতে পারেন।

আপনারা যদি এই ২ টি ঐষধ খান তাহলে আপনাদের মাথা ব্যাথা কমবে আর শরীলের ও কোন সমস্যা হবে না।

মাথা ব্যাথা সম্পর্কে বিস্তারিত

আপনারা মাথা ব্যাথা থেকে কিভাবে মুক্তি পাবেন,আর আপনাদের মাথা ব্যা কি কি কারোনে হয় সবকিছু আপনাদের বলেছি তারপরেও যদি আপনারা উপকার না পান তাহলে আর কিছু করার নেই।

মাথা ব্যাথার কারন আর মাথা ব্যাথার দোয়া অবশ্যই মনে রাখবেন, তাহলে মাথা ব্যাথা আপনাদের কিছুই করতে পারবে না।।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য