অ্যান্টি-এজিং খাবার আপনার 40s-এবং-বডির বাইরেও সমর্থন করে

 

Anti-aging foods support your 40-and-body


সুন্দর, উজ্জ্বল ত্বক আমরা যেভাবে খাই তা দিয়ে শুরু হয়, তবে এই অ্যান্টি-এজিং খাবারগুলি এর চেয়েও বেশি সাহায্য করতে পারে।


নাদিন গ্রীফ/স্টকসি ইউনাইটেড

যখন আমরা আমাদের খাদ্যকে অ্যান্টিঅক্সিডেন্ট, স্বাস্থ্যকর চর্বি, জল এবং প্রয়োজনীয় পুষ্টিতে ভরপুর প্রাণবন্ত খাবারের সাথে প্যাক করি, তখন আমাদের শরীর তার সবচেয়ে বড় অঙ্গের মাধ্যমে তার প্রশংসা দেখাবে: আমাদের ত্বক। সর্বোপরি, ত্বক প্রায়শই আমাদের শরীরের প্রথম অংশ যা অভ্যন্তরীণ সমস্যা দেখায় এবং লোশন, ক্রিম, মুখোশ এবং সিরামগুলি আমাদেরকে কী জ্বালাতন করছে তা ঘনিষ্ঠভাবে দেখার আগে অনেক কিছুই করতে পারে।


গবেষকরা এমনকি বিশ্বস্ত সূত্রে উপসংহারে পৌঁছেছেন যে ফল এবং সবজি খাওয়া হল নিস্তেজ বর্ণ এবং সূক্ষ্ম রেখার বিরুদ্ধে লড়াই করার সবচেয়ে নিরাপদ এবং স্বাস্থ্যকর উপায়। জ্বলতে প্রস্তুত? আপনার শরীরের ভেতর থেকে আসা একটি উজ্জ্বলতার জন্য এখানে 10টি সেরা অ্যান্টি-এজিং খাবার রয়েছে।


1. ওয়াটারক্রেস

ওয়াটারক্রেসের স্বাস্থ্য সুবিধা হতাশ করবেন না! এই পুষ্টি-ঘন হাইড্রেটিং শাক-সবুজটি এর একটি দুর্দান্ত উত্স:


ক্যালসিয়াম

পটাসিয়াম

ম্যাঙ্গানিজ

ফসফরাস

ভিটামিন এ, সি, কে, বি-১ এবং বি-২

ওয়াটারক্রেস একটি অভ্যন্তরীণ ত্বকের অ্যান্টিসেপটিক হিসাবে কাজ করে এবং শরীরের সমস্ত কোষে খনিজগুলির সঞ্চালন এবং সরবরাহ বাড়ায়, যার ফলে ত্বকের অক্সিজেন বৃদ্ধি পায়। ভিটামিন এ এবং সি সমৃদ্ধ, ওয়াটারক্রেসের অ্যান্টিঅক্সিডেন্টগুলি ক্ষতিকারক ফ্রি র্যাডিকেলগুলিকে নিরপেক্ষ করতে পারে, সূক্ষ্ম রেখা এবং বলিরেখা দূরে রাখতে সাহায্য করে৷


চেষ্টা করার জন্য: উজ্জ্বল ত্বক এবং সামগ্রিক উন্নত স্বাস্থ্যের জন্য আজই আপনার সালাদে এক মুঠো এই স্বাদযুক্ত সবুজ যোগ করুন!


অন্যান্য যুবক সুবিধা

এছাড়াও এই সুস্বাদু সবুজ অনাক্রম্যতা বাড়াতে পারে বিশ্বস্ত উৎস (ট্রাউটে দেখা যায়), হজমে সাহায্য করে বিশ্বস্ত উৎস (একটি কোষের অধ্যয়নে), এবং এর আয়োডিন সামগ্রীর কারণে থাইরয়েড সহায়তা প্রদান করে।


2. লাল গোলমরিচ

লাল বেল মরিচ অ্যান্টিঅক্সিডেন্টের সাথে লোড করা হয় বিশ্বস্ত উত্স যা অ্যান্টি-এজিং এলে সর্বোচ্চ রাজত্ব করে। ভিটামিন সি-এর উচ্চ কন্টেন্ট ছাড়াও - যা কোলাজেন উত্পাদনের জন্য ভাল - লাল বেল মরিচে ক্যারোটিনয়েড নামক শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে।


ক্যারোটিনয়েড হল উদ্ভিদের রঙ্গক যা উজ্জ্বল লাল, হলুদ এবং কমলা রঙের জন্য দায়ী যা আপনি অনেক ফল ও সবজিতে দেখতে পান। তাদের বিভিন্ন ধরনের প্রদাহ-বিরোধী বৈশিষ্ট্য রয়েছে বিশ্বস্ত উৎস এবং সূর্যের ক্ষতি, দূষণ এবং পরিবেশগত বিষ থেকে ত্বককে রক্ষা করতে সাহায্য করতে পারে।


চেষ্টা করার জন্য: বেল মরিচ টুকরো টুকরো করে একটি জলখাবার হিসাবে হুমাসে ডুবিয়ে রাখুন, সেগুলিকে একটি কাঁচা সালাদে যোগ করুন বা নাড়াচাড়া করে রান্না করুন।



3. পেঁপে

এই সুস্বাদু সুপারফুডটি বিভিন্ন অ্যান্টিঅক্সিডেন্ট, ভিটামিন এবং খনিজ সমৃদ্ধ যা ত্বকের স্থিতিস্থাপকতা উন্নত করতে এবং সূক্ষ্ম রেখা এবং বলির উপস্থিতি কমাতে সাহায্য করতে পারে। এর মধ্যে রয়েছে:


ভিটামিন এ, সি, কে এবং ই

ক্যালসিয়াম

পটাসিয়াম

ম্যাগনেসিয়াম

ফসফরাস

বি ভিটামিন

পেঁপেতে থাকা অ্যান্টিঅক্সিডেন্টগুলির বিস্তৃত পরিসর ফ্রি র‌্যাডিক্যাল ক্ষতির বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে এবং বার্ধক্যের লক্ষণগুলিকে বিলম্বিত করতে পারে বিশ্বস্ত উত্স। পেঁপেতে প্যাপেইন নামক একটি এনজাইমও রয়েছে, যা প্রকৃতির অন্যতম সেরা অ্যান্টি-ইনফ্ল্যামেটরি এজেন্ট হিসেবে কাজ করে অতিরিক্ত বার্ধক্য বিরোধী সুবিধা প্রদান করে। এটি অনেক এক্সফোলিয়েটিং পণ্যেও পাওয়া যায়।


তাই হ্যাঁ, পেঁপে খাওয়া (অথবা প্যাপেইনযুক্ত পণ্য ব্যবহার করে) আপনার শরীরের মৃত ত্বকের কোষগুলিকে ঝরিয়ে দিতে সাহায্য করতে পারে, আপনাকে উজ্জ্বল, প্রাণবন্ত ত্বকে রেখে যেতে পারে!


চেষ্টা করার জন্য: আপনার প্রাতঃরাশের অংশ হিসাবে পেঁপের একটি বড় প্লেটে তাজা চুনের রস ঝরিয়ে নিন বা আপনার পরের রাতের জন্য বাড়িতে একটি পেঁপের মাস্ক তৈরি করুন!


4. ব্লুবেরি

ব্লুবেরি ভিটামিন এ এবং সি সমৃদ্ধ, সেইসাথে অ্যান্থোসায়ানিন নামক একটি বয়স প্রতিরোধকারী অ্যান্টিঅক্সিডেন্ট। এটিই ব্লুবেরিকে তাদের গভীর, সুন্দর নীল রঙ দেয়।


এই শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্টগুলি প্রদাহজনক প্রতিক্রিয়া নিয়ন্ত্রণ করে এবং কোলাজেনের ক্ষতি রোধ করে সূর্য, স্ট্রেস এবং দূষণের কারণে ত্বককে ক্ষতি থেকে রক্ষা করতে সাহায্য করতে পারে।


চেষ্টা করার জন্য: এই সুস্বাদু, কম চিনির ফলটিকে একটি সকালের স্মুদি বা ফলের বাটিতে ফেলে দিন এবং এটিকে একটি সুন্দর পাঞ্চ দিতে দিন!


5. ব্রকলি

ব্রোকলি একটি প্রদাহ-বিরোধী, অ্যান্টি-এজিং পাওয়ারহাউস যা দিয়ে প্যাক করা হয়:


ভিটামিন সি এবং কে

বিভিন্ন ধরনের অ্যান্টিঅক্সিডেন্ট

ফাইবার

ফোলেট

lutein

ক্যালসিয়াম

আপনার শরীরের কোলাজেন উৎপাদনের জন্য ভিটামিন সি প্রয়োজন, ত্বকের প্রধান প্রোটিন যা এটিকে শক্তি এবং স্থিতিস্থাপকতা দেয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ