রত্ন-প্রস্তরযুক্ত সৌন্দর্য পণ্য: তারা কি এটির মূল্যবান?

 

Gemstone Beauty Products: Are They Worth It?



রত্ন-প্রস্তরযুক্ত সৌন্দর্য পণ্য: তারা কি এটির মূল্যবান?


আমরা আমাদের পাঠকদের জন্য দরকারী বলে মনে করি এমন পণ্যগুলি অন্তর্ভুক্ত করি। আপনি এই পৃষ্ঠার লিঙ্কের মাধ্যমে কিনলে, আমরা একটি ছোট কমিশন উপার্জন করতে পারি। এখানে আমাদের প্রক্রিয়া।


আপনি কত ঘন ঘন আপনার মুখের ক্রিমটি তুলেছেন, এটিকে ঘুরিয়েছেন এবং এর উপাদানগুলির তালিকা অধ্যয়ন করছেন?


আপনি যদি নিয়মিত আপনার ত্বকের যত্নের পণ্যগুলিতে কী আছে তা পর্যালোচনা করেন, আপনি আপনার লোশন এবং ওষুধগুলিতে নতুন কিছু লক্ষ্য করতে পারেন: রত্নপাথর।


রত্নপাথর এবং স্ফটিক শতাব্দী ধরে তাদের অনুমিত শক্তি নিরাময় সুবিধার জন্য প্রশংসিত হয়েছে।


আজকাল, এগুলি এমনকি ত্বকের যত্নের ফর্মুলেশনগুলিতে যুক্ত করা হচ্ছে এবং এই পণ্যগুলি জনপ্রিয়তা বাড়ছে।


দ্য ডার্ম রিভিউ-এর স্কিন কেয়ার বায়োকেমিস্ট এলি ম্যাকলম্যান বলেছেন, "2021 সালের শুরুতে রত্নপাথরের সৌন্দর্যের চিকিত্সার জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছিল যা সারা বছর ধরে ছড়িয়ে পড়ে, যদিও সেগুলি দীর্ঘদিন ধরে আগ্রহের বিষয় ছিল।"


প্রবক্তারা বিশ্বাস করেন যে এই উপাদানগুলি ত্বকের প্রচুর উপকারিতা প্রদান করতে পারে, যেমন একটি তারুণ্যের চেহারা প্রচার করা, দাগ নিরাময় করা এবং একটি নিস্তেজ বর্ণকে পুনরুজ্জীবিত করা।


তারা কি হাইপ পর্যন্ত বাস করে?


এটি একটি চেষ্টা করা এবং সত্যিকারের ত্বকের যত্নের পদ্ধতি হোক না কেন, আপনি কত ঘন ঘন চুল ধোয়ান বা যে প্রসাধনী সম্পর্কে আপনি আগ্রহী, সৌন্দর্য ব্যক্তিগত।


এই কারণেই আমরা লেখক, শিক্ষাবিদ এবং অন্যান্য বিশেষজ্ঞদের একটি বৈচিত্র্যময় গোষ্ঠীর উপর নির্ভর করি যাতে পণ্যের প্রয়োগ থেকে শুরু করে আপনার ব্যক্তিগত প্রয়োজনের জন্য সেরা শীট মাস্ক পর্যন্ত সবকিছুর বিষয়ে তাদের টিপস শেয়ার করা যায়।


আমরা শুধুমাত্র এমন কিছু সুপারিশ করি যা আমরা সত্যিকারের পছন্দ করি, তাই আপনি যদি একটি নির্দিষ্ট পণ্য বা ব্র্যান্ডের সাথে একটি দোকানের লিঙ্ক দেখতে পান তবে জেনে রাখুন যে এটি আমাদের টিম দ্বারা পুঙ্খানুপুঙ্খভাবে গবেষণা করা হয়েছে।


রত্ন পাথর সৌন্দর্য পণ্য কিভাবে কাজ করে?

শ্যারন হিলডিচ এমবিই-এর মতে, তারা একটি "উজ্জ্বল" স্তরে কাজ করে, যিনি 2008 সাল থেকে বিউটি ব্র্যান্ড ক্রিস্টাল ক্লিয়ারের জন্য ক্রিস্টাল ইনফিউজড স্কিন কেয়ার প্রোডাক্ট তৈরি করেছেন।


হিলডিচ বলেছেন, "আমাদের নিজস্ব দেহ থেকে স্থির বস্তু পর্যন্ত কম্পন শক্তি রয়েছে, যা ক্রমাগত বিভিন্ন ফ্রিকোয়েন্সিতে ওঠানামা করছে।"


এটা বিশ্বাস করা হয় যে এই স্ফটিকগুলির মধ্যে থাকা শক্তিশালী শক্তি শারীরিক এবং আধ্যাত্মিক উভয় স্তরেই মানুষের শক্তিকে প্রভাবিত করার ক্ষমতা রাখে।


যদিও কোন প্রমাণ নেই, বিশ্বাসীরা বলে যে এই উচ্চ কম্পন শক্তি ত্বকের সমস্যাগুলিকে রূপান্তরিত করার ক্ষমতা রাখে, যেমন:  বিজ্ঞান যা বলে

চিন্তার একটি জনপ্রিয় স্কুল পরামর্শ দেয় যে ক্রিস্টাল থেকে যে কোনও সুবিধা পাওয়া যায় তা হল প্লাসিবো প্রভাবের ফলাফল।


1999 এবং 2001 সালে কনফারেন্সে উপস্থাপিত একটি পুরানো সমীক্ষা এই উপসংহারে পৌঁছেছে যে রত্নপাথরের যে কোনও নিরাময় সুবিধা পরামর্শের শক্তির কারণে হতে পারে।


গবেষণায়, 80 জন অংশগ্রহণকারী স্ফটিক ধারণ করার সময় তারা কী অনুভূতি অনুভব করতে পারে তা ব্যাখ্যা করে পুস্তিকা পেয়েছেন। দলের অর্ধেক জাল ক্রিস্টাল পেয়েছে।


সমীক্ষায় দেখা গেছে যে একটি নকল ক্রিস্টাল ধারণকারী স্বেচ্ছাসেবীরা প্রকৃত রত্নপাথর প্রাপ্ত দলের মতোই সংবেদন জানাতে পারে।


ত্বকের যত্নে বিশেষভাবে, 2021 সালের একটি গবেষণায় মাইক্রোডার্মাব্রেশনের প্রভাব বিশ্লেষণ করা হয়েছে, একটি পদ্ধতি যা ভ্যাকুয়ামের সাথে ঘষিয়া তুলিয়া ফেলিতে সক্ষম স্ফটিক ব্যবহার করে ত্বককে পুনরুত্থিত করে।


গবেষকরা আবিষ্কার করেছেন যে এটি নতুন ত্বকের গঠন এবং উন্নত ব্যাপ্তিযোগ্যতাকে প্ররোচিত করে, তবে এটি যেকোনো উচ্চ মানের এক্সফোলিয়েন্টের ক্ষেত্রে হতে পারে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ