গর্ভাবস্থায় সহবাস করলে মৃত্যু হতে পারে কি। গর্ভাবস্থায় সহবাস











গর্ভাবস্থায় সহবাস করলে স্ত্রী এবং বাচ্চার মৃত্যু হতে পারে কি? অনেকেই বলে থাকে গর্ভাবস্থায় সহবাস করলে মৃত্যু হওয়ার সম্ববনা থাকে কিন্তুু এই কথা গুলো একেবারেই মিথ্যা কথা। তাই আজকে আমরা জানবো গর্ভাবস্থায় সহবাসের পজিসন,গর্ভাবস্থায় সহবাসের উপকারিতা,গর্ভাবস্থায় কখন সহবাস করা যাবে না এই বিষয় গুলো আজকে আমরা জেনে নিবো। এগুলো আপনি জানলে আপনার এবং আপনার স্ত্রী সুখি এবং সুস্থ থাকবে এর সাথে আপনার বাচ্চাও ভালো থাকবে 

 আপনি যদি সম্পূর্ন পোস্টি না পড়েন মনোযোগ দিয়ে তাহলে আপনারি ক্ষতি হতে পারে। 

গর্ভাবস্থায় সহবাস 

গর্ভাবস্থায় সহবাস করলে একজন মায়ের কোন ক্ষতি হয় না। অনেকেই বলে থাকে গর্ভাবস্থায় সহবাস করলে বাচ্চা এবং বাচ্চার মায়ের ক্ষতি হতে পারে আবার মারাও যেতে পারে। আপনারা কেউই এই দরনের কথা মাথায় রাখবেন না। আপনি আপনার স্ত্রীর সাথে সহবাস করতে পারবেন কিন্তুু আপনাকে কিছু জিনিস মেনে সহবাস করতে হবে তাহলে কোন ক্ষতি হবে না। 

 প্রথম ৩ থেকে ৪ মাস আপনি স্ত্রীর সাথে প্রতিদিন সহবাসে লিপ্ত হবেন না। কারন তখন আপনার বাচ্চা আক্রিতি দারন করে এর মানে একটা রুপ পেয়ে থাকে। তখন যদি আপনি আপনার স্ত্রীর উপরে সহবাসের প্রতি চাপ দেন  তখন বাচ্চাটা ঠিক মতো আক্রিত নিতে পারে না যার কারনে আপনার বাচ্চার প্রতিবন্ধী হতে পারে।  আপনি চাইলে ১ সপ্তাহে ২ বার সহবাসে লিপ্ত হতে পারেন কিন্তু খুব সাবধানের সাথে সহবাস করবেন।

৩ থেকে চার মাস যাওয়ার পরে আপনি চাইলে প্রতিদিন সহবাসে লিপ্ত হতে পারেন এতে আপনার স্ত্রীর কোন সমস্যাই হবে না। আর আপনার স্ত্রীর যখন ৩ মাস হয় তখন তাদের সহবাসের ইচ্ছা অনেকটাই বেড়ে যায়। তাই সহবাসের ইচ্ছা যদি বেড়ে যায় তখন প্রতিদিন সহবাস করবেন। 

গর্ভাবস্থায় সহবাসের পজিসন 

গর্ভাবস্থায় সহবাসের পজিসনের দিকে আপনাকে খেয়াল রাখতে হবে। অনেকেই আছে গর্ভাবস্থায় স্ত্রীর উপরে উঠে সহবাস করে কিন্তুু আপনারা এই কাজ ভুলেও করবেন না। বেশির ভাগ পুরুষ এই ভুলটা করে থাকে তাবে আপনি এই ভুল করবেন না। আপনি আপনার স্ত্রীকে বিছানায় সোয়াইয়া দিয়ে তার পিছনের দিক দিয়ে মিলন করবেন এই ভাবে মজা না পেলে তাকে সোয়াইয়া দিয়ে পাছার নিচে একটা বালিস দিয়ে মিলন করবেন কিন্তুু বুকের উপরে আপনার শরীল লাগাবেন না। আপনি বসেই সহবাব করবেন । 

আপনি যদি এই পজিসন মেনে সহনাস করতে পারেন তাহলে আপনার স্ত্রীর কোম সমস্যাই হবে না সুদু স্ত্রীর সমস্যা হবে না তা নয় আপনার বাচ্চাও কিন্তু সুরক্ষিত তাকবে। তাই আপনি যদি বাচ্চা এবং স্ত্রী কে সুস্থ রাখতে চান তাহলে এই পজিসন ব্যাবহার করতে পারেন। আপনি চাইলে অন্য পজিসন ব্যাবহার করতে পারেন কিন্তুু এমন কোন পজিসন ব্যাবহার করবেন না যেটার দারা আপনার স্ত্রী কষ্ট পায় আর ব্যাথা অনুভব করে আর বুকের উপর জেনো চাপ না পরে সেটার দিকেও আপনার খেয়াল রাখতে হবে।   

গর্ভাবস্থায় সহবাসের উপকারিতা 

সবাই মনে করে গর্ভাবস্থায় সহবাস করলে ক্ষতি কিন্তুু না, গর্ভাবস্থায় সহবাসের উপকারিতা ও আছে। গর্ভাবস্থায় সহবাস করলে স্ত্রীর মন ভালো থাকে আর ঘুম আসে। গর্ভাবস্থায় সহবাস করলে বাচ্চা হওয়ার সময় মায়ের কষ্ট কম লাগে। তাই আপনারা গর্ভাবস্থায় স্ত্রীর সাথে  সহবাস চালিয়ে যাবেন।    


গর্ভাবস্থায় কখন সহবাস করা যাবে না 

গর্ভাবস্থায় অনেক সময় মায়ের লজ্জা ইস্থান দিয়ে রক্ত বেড় হয়, যদি লজ্জা ইস্থান দিয়ে রক্ত বের হয় তাহলে অবশ্যই স্ত্রীকে নিয়ে আপনার ডাক্তারের কাছে যেতে হবে আপনি যদি ডাক্তারের কাছে না যান তাহলে বড় কোন সমস্যায় পরতে পারে। তাই গর্ভাবস্থায় সহবাস বন্ধ রেখে ডাক্তারের কাছে চলে যাবেন।

গর্ভাবস্থায় যদি দেখেন আপনার স্ত্রীর প্যাট ব্যাথা করে তখনো আপনাকে সহবাস বন্ধ রাখতে হবে। এই প্যাটা ব্যাথা বেশির ভাগ গেস্ট্রিকের থেকে উঠে আবার অনেক সময় অতিরিক্ত জাল খাওয়ার কারনেও পেট ব্যাথা উঠে থাকে তাই আপনার স্ত্রীর প্যাট ব্যাথা উঠলে সহবাসে লিপ্ত হবেন না।      


সবশেষে আপনাদের কিছু কথা বলে দেই, আপনি নিশ্চিন্তায় গর্ভাবস্থায় সহবাস করতে পারবে আপনার স্ত্রীর  কোন সমস্যাই হবে না কিন্তুু আপনাদের যেই বিষয় গুলোতে সতর্ক থাকতে বলেছি সেই বিষয় গুলোতে আপনারা সতর্ক থাকবেন।  আর আপমানারা যদি কোন সমস্যা অনুভব করেন তাহলে আপনারা অবশ্যই ডাক্তারের কাছে চলে যাবেন। 

 দেখবেন ডক্তার আপনাদের কিছু পরামর্শ দিবেন, অনেক সময় ডাক্তার স্ত্রীর সাথে সহবাস বন্ধ রাখতে বলেন যদি এই কথা বলেন তাহলে ডাক্তারকে জিজ্ঞেস করবেন কতদিনের জন্য সহবাস বন্ধ রাখবো। তখন ডাক্তার আপনাকে বলে দিবে তোমরা এতো দিনের জন্য সহবাস থেকে বিরত থাকো।           

জানতে এখানে ক্লিক করুন 👉 অল্প বয়সে বিয়ে করলে কি কি হয়

জানতে এখানে ক্লিক করুন 👉 সারা রাত মিলন করতে পারবেন যেই তেল দিয়ে

জানতে এখানে ক্লিক করুন 👉 গর্ভাবস্থায় দুধ কিসমিস এবং তালমাখনা খাওয়ার উপকারিতা  

   



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ